May 19, 2024, 4:30 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভোটারদের ভোট কেন্দ্রে আসতে বাধা দিলে ৯৯৯ জানালেই নেওয়া হবে ব্যবস্থা। শান্তিপূর্ণ সমাবেশের মধ্যে ব্যাপক বিক্ষোভ বাঙালির দাবি ভাষা শহীদ রেলস্টেশন। ১৯ মে আসামের বাংলা ভাষা শহিদ দিবস পালিত নিয়াজুর রহমান নিয়াজ একজন চতুর প্রতারক, চাকরির প্রলোভন দেখিয়ে নিরীহ লোকদের কাছথেকে হাতিয়ে নিচ্ছে কোটি টাকা। টংগিবাড়ী বাজারের পাশে পুকুরের ঘাটলায় ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ। শুধু ভারত,বাংলাদেশ নয় শ্রীলঙ্কার জাতীয় সঙ্গীতও কবিগুরুর লিখা। সরকার ইসরায়েলের বিরুদ্ধে কথা বলবে আর রাতের আধাঁরে বিমান অবতরণ করার সুযোগ দিবে এটা মানা যায় না- আলাল ঋতম্ভরা বন্দোপাধ্যায় একজন মাল্টি ট্যালেন্টেড কলকাতার মেয়ে! বেনাপোল দিয়ে ৩ দিন ভারতে ভ্রমণ ভিসায় প্রবেশ বন্ধ। ভালুকায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ১ শতাংশ ভোটার এলেও নির্বাচন গ্রহণযোগ্য, ইসি আহসান হাবিব। মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা। আমি হাওয়া ভবনের মতো কোনো ‘খাওয়া ভবন’ করিনি, যা ব্যবসার জন্য অসুবিধা তৈরি করবে। মুন্সিগঞ্জের টংগিবাড়ী তে পুকুর থেকে মিললো কষ্টি পাথরের মূর্তি ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু বিমানের ১৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দু দুদক। জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত।

টাঙ্গাইলের রাস্তা ও ফুটপাত অবৈধ দখল,নিয়ন্ত্রণহীন যানবাহনের অবাদ চলাচল; যানজটে নাকাল পৌরবাসী

টাঙ্গাইলের রাস্তা ও ফুটপাত অবৈধ দখল,নিয়ন্ত্রণহীন যানবাহনের অবাদ চলাচল; যানজটে নাকাল পৌরবাসী

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলে মির্জাপুর পৌর এলাকায় বণিক সমিতি ও পৌর কর্তৃপক্ষের অব্যবস্থাপনা, কিছু অসাধু চক্রের রাস্তা ও ফুটপাত অবৈধ দখল করে ব্যাবসা বানিজ্য পরিচালানা করে রাস্তা সংকোচিত করা তার উপর অননুমোদিত ও নিয়ন্ত্রণহীন যানবাহনের অবাদ চলাচলে প্রতিনিয়তই সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। ফলে বিভিন্ন রোডে চলাচলকারী যাত্রীসহ পৌরবাসির চরম বিড়ম্বনা ও দুর্ভোগের শিকার হতে হচ্ছে প্রতিনিয়ত।

সরেজমিন পৌর এলাকার বিভিন্ন সড়ক ঘুরলেএমনই চিত্র চোখে পড়ে। ২০ সেপ্টেম্বর, রবিবার পৌরসভার বিভিন্ন রোডে গিয়ে দেখা গেছে ঘণ্টার পর ঘণ্টা লেগে আছে যানজট।

জানা গেছে, ২০০০ সালে মির্জাপুর পৌরসভা গঠিত হলেও, নানা সমস্যায় জর্জরিত পৌরবাসী। এ পৌরসভার নাগরিকদোর প্রধান সমস্যা গুলোর মধ্যে ফুটপাত ও রাস্তাঘাট দখল করে ব্যবসা-বানিজ্য, রাস্তা-ঘাটের বেহাল দশা,পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যবস্থার নাজেহাল অবস্থা এবং অনিয়ন্ত্রিত ও অননোমদিত অবাদ যান চলাচলে সৃস্ট তীব্র যানজট।

মূলতম পৌরসভা কর্তৃপক্ষ, মির্জাপুর বাজার বণিক সমিতি এবং উপজেলা প্রশাসনের সঙ্গে সমন্ময়হীনতার কারনে উপজেলা শহর ও পৌরসভার প্রতিটি রাস্তায় নিয়ন্ত্রনহীন অবৈধ যানবহানের অবাদ চলাচলে দিন দিনই তীব্র থেকে তীব্রতর হচ্ছে যানজট ।

কলেজ রোড, কুমুদিনী হাসপাতাল রোড, কেন্দ্রীয় জামে মসজিদ রোড, কালিবাড়ি রোড, থানা রোড, বাওয়ার কুমারজানি রোড, কাঁচা বাজার রোড, বংশাই রোডসহ প্রতিটি রাস্তায় ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকা যানজটে অতিষ্ট যাত্রীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, এসব রোডে ব্যাটারি চালিত অটো রিকশা, সাধারন রিকশা, সিএনজি, ভ্যান গাড়ি, পিকআপ, লোড আনলোড ভারী ট্রাক অবৈধ ভাবে চলাচল করায় তীব্র যানজট সৃষ্টি হচ্ছে।

এ ব্যাপরে মির্জাপুর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. আলী আযম সিদ্দিকী বলেন, বণিক সমিতির পক্ষ থেকে দিনের বেলায় ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। অটো রিকশার ব্যাপারে ব্যবস্থা নেবেন পৌরসভা ও উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র চন্দনা দে বলেন, পৌরসভায় প্রায় ৫ শতাধিক অটো রিকশার অনুমোদন রয়েছে। বন্যার কারণে বিভিন্ন গ্রামাঞ্চল থেকে আরও সহস্রাধিক রিকশা চালক শহরে আসায় যানজটের সৃষ্টি হয়েছে। বণিক সমিতি ও উপজেলা প্রশাসনের সঙ্গে কথা বলে শহরের যানজট নিরসনের জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক মোস্তাকিম বলেন, কিছু অসাধু চক্র সদরের অধিকাংশ রাস্তা ও ফুটপাত অবৈধ ভাবে দখল করে ব্যবসা বাণিজ্য করছেন। ফলে সংকোচিত হয়ে পড়েছে সড়ক গুলো। যার কারনে পৌরসভা ও উপজেলা শহরবাসির প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে যানজট। সকলের সহযোগিতায় যানজনট নিরসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com